| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল রমজানে পাপাচার, অন্যায়-অপরাধ বন্ধ করতে হবে:মাওলানা হামিদী 


রমজানে পাপাচার, অন্যায়-অপরাধ বন্ধ করতে হবে:মাওলানা হামিদী 


রহমত নিউজ     22 March, 2023     07:14 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, পবিত্র মাহে রমজান আমাদের দ্বারপ্রান্তে। রমজান মাসের প্রতিটি মুহূর্ত এবাদত বন্দীগির মাধ্যমে কাজে লাগাতে হবে। কারণ রহমত বরকত ও নাজাতের মাহে রমজানকে আল্লাহ তাআলা সবচেয়ে বেশি মর্যাদাবান করেছেন। এটা আত্মসংযম ও আত্মশুদ্ধির মাস। তাকওয়া অর্জনের মাস। সব ধরনের পাপাচার থেকে বিরত থেকে নিজেকে পরিশুদ্ধ করার মাস। মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস। মনের পাপ-পঙ্কিলতা দূর করে এই মাস মানুষকে অন্যায়-অপরাধ মুক্ত করে। এমাস মানবজাতিকে একটি সুস্থ ও সুশৃঙ্খল জীবনাভ্যাসে নিয়ে আসে। ফলে মানুষের মধ্যে অপরাধপ্রবণতা কমে, যা নিরাপদ ও সভ্য সমাজ-রাষ্ট্র প্রতিষ্ঠায় সহায়ক। মাহে রমজানে আত্মশুদ্ধির প্রশিক্ষন নিয়ে ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে প্রতিফলন ঘটাতে হবে। মানুষে মানুষে বৈষম্য, শোষণ, অন্যায়-অবিচারের অবসান ঘটাতে হবে।

 মঙ্গলবার (২১ মার্চ) আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ব্রাহ্মণবাড়ীয়ার বড়াইলে অনুষ্ঠিত ইসলামী সম্মেলনে  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 ক্বারী মুমিনুল হক মীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়াইল ইউপি চেয়ারম্যান জনাব জাকির হোসেন জাকির। বয়ান করেন ড. মুফতী শাব্বির আহমদ, মাওলানা মেরাজুল হক মাজহারী, মুফতী মীর শামসুদ্দীন বড়াইলী, মাওলানা আবুল হোসাইন, মাওলানা রুহুল আমিন, মাওলানা আমিনুল হক প্রমুখ।